ছাত্র ছাত্রীদের জন্য অনলাইন থেকে ইনকাম করার পাঁচটি টিপস

ছাত্রজীবনে টাকা ইনকাম করা অত্যন্ত কঠিন ব্যপার কিন্তু এটা সহজ আপনি চাইলে ছাত্রজীবনে অনলাইন থেকে অনায়াসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন প্রতিমাসে তো আমি আজ এই বিষয়ে আপনাদের কিছু টিপস শেয়ার করব এই টিপস ফলো করলে আপনি ইনকাম করতে পারবেন পাঁচটি উপায় আপনাদের সাথে শেয়ার করব যে পাঁচটি অবস্থান হতে আপনারা প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন

আপনি চাইলে অনলাইনের পাঁচটি প্লাটফর্ম থেকে অনায়াসে হাজার টাকা ইনকাম করতে পারেন এর মধ্যে আমি সেগুলোর নাম বলছি এক

ইউটিউব, ব্লগ, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, পিটিসি

ইউটিউব– ইউটিউব থেকে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ।এখানে ভিডিও আপলোডের মাধ্যমে এবং দর্শকদের দেখানোর মাধ্যমে ইনকাম করা হয়ে থাকে । ইউটিউব থেকে ইনকাম করতে হলে ইউটিউব এর কিছু রুলস নিয়মাবলী মেনে চলতে হবে। ইউটিউবে আপনি যে কোন ক্যাটাগরির ভিডিও আপলোড করতে পারেন যেমন শিক্ষানীয়, স্বাস্থ্য বিনোদন, টেকনোলজি ইত্যাদি । ইউটিউব আপনাকে সরাসরি টাকা প্রদান করবে না ইউটিউব থেকে ইনকাম করতে হলে ইউটিউব এর কিছু শর্তাবলী পূরণ করতে হবে ।ইউটিউব এর শর্তাবলী বলতে বারো মাসে আপনাকে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইবার করে নিতে হবে তখন আপনি টাকা ইনকামের জন্য আবেদন করতে পারবেন।আপনি যখনই শর্তাবলী পূরণ করবেন ইউটিউব আপনাকে অ্যাডসেন্সে আবেদন করতে অনুমতি দিবে । এ্যাডসেন্স এপ্লাই করার পরে ইউটিউবে শর্তাবলী থাকে তাহলে আপনার এডসেন্স থেকে অ্যাড পাবেন যে অ্যাড আপনার ভিডিওতে দেখানো হবে দর্শকরা অ্যাড দেখতে পারবে । এই আপনার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন

ব্লগ– ব্লগিং করে অনায়াসে মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব আপনি একটি ওয়েবসাইট তৈরি করে তাতে নিজস্ব কনটেন্ট আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন আপনার যদি নিজস্ব কনটেন্ট থাকে সেগুলো পোস্ট করতে পারেন শেয়ার করতে পারেন অ্যাডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারেন আপনি আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্সের মাধ্যমে এড বসিয়ে ইনকাম করতে পারেন ।

অ্যাফিলিয়েট মার্কেটিং– অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে এটি জনপ্রিয় টাকা উপার্জনের মাধ্যম আপনি প্রশ্নের মাধ্যমে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করা যায় ।অ্যাফিলিয়েট মার্কেটিং টাকা উপার্জনের একটি জনপ্রিয় মাধ্যম অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আপনি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারেন অনেকেই আছেন যারা অ্যাফিলিয়েট মার্কেটিং পছন্দ করেন এবং অ্যাফিলিয়েট মার্কেটিং এর সাথে সংযুক্ত রয়েছেন । অ্যাফিলিয়েট মার্কেটিং কি আপনি গুগল এ সার্চ দিলে অ্যাফিলিয়েট সম্পর্কে অনেক ধারণা পাবেন এখানে সংক্ষিপ্ত ধারণা আপনাদের দেওয়া হল। অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন মার্কেটপ্লেসের তাদের প্রোডাক্ট কমিশন ভিত্তিতে বিক্রয় করা অর্থাৎ অনলাইনে অনেক ওয়েবসাইট আছে অর্থাৎ অ্যাফিলিয়েট সাইট গুলো আপনাকে তাদের প্রোডাক্ট দিবে এবং ওই প্রোডাক্ট টির মার্কেটিং করে বিক্রয় করতে হবে প্রতিটি প্রোডাক্ট বিক্রি করার জন্য আপনাকে তারা পারসেন্টেন্স অনুযায়ী কমিশন প্রদান করবে । অনলাইনে সর্বাধিক ইনকামের মাধ্যম হিসেবে অ্যাফিলিয়েট একটি অন্যতম মাধ্যম। গুগলের সার্চ করলে অ্যাফিলিয়েট সম্পর্কে বিভিন্ন ধরনের ওয়েবসাইট পাবেন যেখানে ফ্রিতে আপনি রেজিস্ট্রেশন করে তাদের প্রোডাক্ট ফ্রিতে প্রমোট করে ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন এবং তা সরাসরি বিভিন্ন ওয়ালেট যেমন পারফেক্ট মানি পেপাল, ওয়েব মানি ইত্যাদির মাধ্যমে টাকা তুলতে পারবেন ।

সিপিএ মার্কেটিং– সিপিএ মার্কেটিং অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত হলেও এদের মধ্যে পার্থক্য অনেক সিপিএ মার্কেটিং এ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত প্রোডাক্ট সেল করতে হয় না সিপিএ মার্কেটিং এর কিছু ছোট ছোট কাজ করে অর্থ উপার্জন করা যায়। অনেকে সিপিএ মার্কেটিং করে মাসে হাজার হাজার ডলার ইনকাম করেন ।অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত প্রোডাক্ট সেল করতে হয় না শুধু সিপিএ মার্কেটিং এ যেসব ছোট ছোট কাজ থাকে সেগুলি প্রমোট করে শর্তাবলী মেনে কাজ করে ইনকাম করতে হয় । সিপিএ মার্কেটিং এর অনেক কাজ আছে তারমধ্যে উদাহরণস্বরূপ ধরুন একটি কাজে আপনাকে 1 ডলার করে প্রদান করবে এর জন্য ধরুন ইউইসের ফোন নাম্বার ভেরিফাই করতে হবে আপনি যতই ইউইসের নাম্বার তাদের দিতে পারবেন রুলস অনুযায়ী কাজ করলে আপনার প্রতিটা কাজের জন্য এক ডলার করে পাবেন ।গুগোল এ সার্চ করলে সিপিএ মার্কেটিং এর সম্বন্ধে অনেক কিছু জানতে পারবেন অনেক ওয়েব সাইট পাবেন এসব ওয়েবসাইটে বিনামূল্যে রেজিস্ট্রেশন করে কাজ করতে পারবেন।

পিটিসি– পিটিসি এর পূর্ণ অর্থ পেইড টু ক্লিক । এর অর্থ হচ্ছে ক্লিক করে আয় বিভিন্ন ধরনের পিটিসি ওয়েবসাইট আছে যে সাইটগুলোতে সম্পূর্ণ ফ্রিতে রেজিস্ট্রেশন করে তাদের এড এ ক্লিক করে প্রতিদিন চার থেকে পাঁচ ডলার ইনকাম করতে পারবেন বিভিন্ন ধরনের গ্রাহকেরা পিটিসি সাইটে এড দিয়ে থাকে ।সেসকল এডে ক্লিক করে ইনকাম করা হয়ে থাকে বেশি ইনকাম করার জন্য আপনি সরাসরি রেফার তৈরি করে ইনকাম করতে পারেন আবার রেন্ট অর্থাৎ রেফার কিনেও আয় করতে পারেন বেশিরভাগই ডাইরেক রেফার না থাকলে ইঙ্কাম করা সম্ভব হয় না । বেশি ইনকাম করার জন্য এই সকল সাইটে ইনভেস্ট করা হয়ে থাকে । এই স্কল সাইট থেকে ভালো পরিমান ইনকাম করা সম্ভব । গুগলে সার্চ দিলে বিভিন্ন ধরনের পিটিসি সাইট পাবেন সেখানে বিনামূলে সাইনাপ করে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন ।

আজ এ পর্যন্তই এরকম আরো অনলাইন থেকে ইনকাম এর টিপস এন্ড ট্রিকস পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *